জাতীয় দক্ষতামান বেসিক শিক্ষাক্রমের (৬ মাস ও ৩ মাস) রেজিস্ট্রেশন কার্যক্রমের সময় বৃদ্ধি

জাতীয় দক্ষতামান বেসিক শিক্ষাক্রমের (৬ মাস ও ৩ মাস) রেজিস্ট্রেশন কার্যক্রমের সময় বৃদ্ধি  বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন কারিগরি শিক্ষা বোর্ড ওয়েবসাইট এ http://www.bteb.gov.bd/

জাতীয় দক্ষতামান বেসিক শিক্ষাক্রমের (৬ মাস ও ৩ মাস) রেজিস্ট্রেশন কার্যক্রমের সময় বৃদ্ধি

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর আওতাধীন (৩০) জাতীয় দক্ষতামান বেসিক শিক্ষাক্রমের ৬ মাস ও ৩ মাস মেয়াদি, (৩৮) সার্টিফিকেট-ইন-মেডিকেল আল্ট্রাসাউন্ড (সিএমইউ) এবং (৮১) সার্টিফিকেট কোর্স (১ বছর মেয়াদি) (অ্যানিমেল হেলথ ও পোল্ট্রি ফার্মিং) শিক্ষাক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠান প্রধানদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে,

যে সকল প্রতিষ্ঠান ভর্তিকৃত শিক্ষার্থীদের তথ্য অনলাইনে এন্ট্রি করেছে কিন্তু অনলাইনে রেজিস্ট্রেশন ফি পরিশোধ করেনি সে সকল প্রতিষ্ঠান আগামী ০৮-০১-২০২৪ খ্রি. হতে ১০-০১-২০২৪ খ্রি. পর্যন্ত প্রতিষ্ঠান জরিমানা ২৫০০.০০ (দুই হাজার পাঁচশত) টাকা প্রদান সাপেক্ষে রেজিস্ট্রেশন ফি প্রদান ও সংশ্লিষ্ট শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে পারবেন এবং ১১-০১-২০২৪ খ্রি. হতে ১৩-০১-২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত ২০২৩-২৪ অর্থ বছরের অ্যাফিলিয়েশন ফি প্রদান সাপেক্ষে রেজিস্ট্রেশন কার্ড ডাউনলোড করতে পারবে।

যে সকল প্রতিষ্ঠান শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করেছে এবং রেজিস্ট্রেশন ফি প্রদান করেছেন কিন্তু রেজিস্ট্রেশন (রেজিস্ট্রেশন মেনু থেকে YES বাটনে ক্লিক) করেনি এবং রেজিস্ট্রেশন কার্ড ডাউনলোড করেনি সে সকল প্রতিষ্ঠান আগামী ০৮-০১-২০২৪ খ্রি. হতে ১০-০১-২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত প্রতিষ্ঠান জরিমানা ২৫০০.০০ (দুই হাজার পাঁচশত) টাকা প্রদান সাপেক্ষে রেজিস্ট্রেশন ফি প্রদান ও সংশ্লিষ্ট শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে পারবেন এবং ১১-০১- ২০২৪ খ্রি. হতে ১৩-০১-২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত ২০২৩-২৪ অর্থ বছরের অ্যাফিলিয়েশন ফি প্রদান সাপেক্ষে রেজিস্ট্রেশন কার্ড ডাউনলোড করতে পারবে।

যে সকল প্রতিষ্ঠান এখনও রেজিস্ট্রেশন কার্ড প্রিন্ট করেনি সে সকল প্রতিষ্ঠান ০৮-০১-২০২৪ খ্রি. হতে ১৩-০১-২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত ২০২৩-২৪ অর্থ বছরের অ্যাফিলিয়েশন ফি প্রদান সাপেক্ষে রেজিস্ট্রেশন কার্ড প্রিন্ট করতে পারবে।

বিশেষ দ্রষ্টব্য :

(ক) রেজিস্ট্রেশন ফি ও প্রতিষ্ঠানিক জরিমানা প্রদান: bteb.gov.bd -> ই-সেবা -> Admission & Registration -> Fund Management > Add Fund (রেজিস্ট্রেশন ফি প্রদানের জন্য 'Registration Fee' এবং জরিমানা প্রদানের জন্য 'Institute Fine' সিলেক্ট করতে হবে)।

(খ) রেজিস্ট্রেশনকরণ: bteb.gov.bd -> ই-সেবা -> Admission & Registration Registration ( Admitted Student List ট্যাব থেকে YES বাটনে ক্লিক করে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের তালিকা Registered Student List ট্যাবে প্রদর্শিত হবে)।

(গ)রেজিস্ট্রেশন কার্ড ডাউনলোডকরণ: bteb.gov.bd -> ই-সেবা -> Admission & Registration -> Download -> Download Registration Card (২০২৩-২৪ অর্থ বছরের অ্যাফিলিয়েশন ফি পরিশোধ থাকলে)

> কারিকুলাম, স্টাডি সেশন (শিক্ষাবর্ষ) ও ট্রেড সিলেক্ট করতে হবে।
> নিচের Download Student Registration Card বাটনে ক্লিক করুন। ডাউনলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
> প্রতিটি টেকনোলজির জন্য একবার করে ডাউনলোড করতে হবে।
> ডাউনলোড হওয়ার পর আপনার পছন্দমত লোকেশনে Save করতে হবে।
> A4 সাইজের 100gsm কাগজে রঙ্গিন (Color) প্রিন্ট করতে হবে।
> অতঃপর নির্দিষ্ট স্থানে স্বাক্ষর প্রদান করে শিক্ষার্থীদের নিকট বিতরণ করতে হবে।

(ঘ) ফাইনাল লিস্ট ডাউনলোডকরণ: bteb.gov.bd -> ই-সেবা -> Admission & Registration -> Download -> Download Student Final List (২০২৩-২৪ অর্থ বছরের অ্যাফিলিয়েশন ফি পরিশোধ থাকলে Download Student Final List বাটনে ক্লিক করে ডাউনলোড করার পর প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে।

(ঙ)সফটওয়্যারে প্রদর্শিত নির্দেশাবলি ভালভাবে পড়ে তদ্বানুসারে কার্যক্রম করতে হবে।

Post a Comment

Previous Post Next Post
This Template Designed By e10Script