HSC BM-BAMT, Vocational and Diploma in Commerce | এইচএসসি (বিএম-বিএমটি), এইচএসসি (ভোক) ও ডিপ্লোমা ইন কমার্স ১ম বর্ষ চূড়ান্ত পরীক্ষা-২০২৩ এর ফলাফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি

এইচএসসি (বিএম-বিএমটি), এইচএসসি (ভোক) ও ডিপ্লোমা ইন কমার্স ১ম বর্ষ চূড়ান্ত পরীক্ষা-২০২৩ এর ফলাফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি ও আবেদন করার সময় : ২২-০১-২০২৪ খ্রিঃ থেকে ২৮-০১-২০২৪ খ্রিঃ

HSC BM-BAMT, Vocational and Diploma in Commerce

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষনের আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইলের Message অপশনে গিয়ে RSC<Space> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রোল নম্বর <Space> বিষয় কোড লিখে Send করুন 16222 নম্বরে।

উদাহরণ : বংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের কোন পরীক্ষার্থীর রোল নম্বর 123456 হলে এবং সে যদি 21811 বাংলা-১ বিষয়ের পূন:নিরীক্ষণের জন্য আবেদন করতে চায় সেক্ষেত্রে Message অপশনে গিয়ে RSC TEC 123456 21811 লিখে Send করতে হবে 16222 নম্বরে। ফিরতি sms এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) প্রদান করা হবে। এতে সম্মত থাকলে Message অপশনে গিয়ে RSC<Space>Yes<Space> PIN<Space>Contact Number (যেকোন মোবাইল অপারেটর) লিখে Send করুন 16222 নম্বরে।

উল্লেখ্য পুনঃনিরীক্ষনের ক্ষেত্রে একই sms এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয় কোডগুলো আলাদা করে লিখতে হবে। যেমন বাংলা ও ইংরেজি দুইটি বিষয়ের জন্য টেলিটক প্রি-পেইড মোবাইলের Message অপশনে গিয়ে RSC<Space>TEC<Space>Roll Number<Space>21811,21812 লিখতে হবে। এক্ষেত্রে প্রতিটি পত্রের জন্য ১৫০ টাকা হারে ফি প্রযোজ্য হবে।

HSC BM-BAMT, Vocational and Diploma in Commerce

Read More: HSC(BM/BMT) Routine 2023 PDF-এইচএসসি (বিএম/বিএমটি) চূড়ান্ত পরীক্ষার সময়সূচি ২০২৩

Post a Comment

Previous Post Next Post
This Template Designed By e10Script