ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফরমফিলাপের সময়সীমা বৃদ্ধির বিজ্ঞপ্তি

 ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফরমফিলাপের সময়সীমা বৃদ্ধির বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন কারিগরি শিক্ষা বোর্ড ওয়েবসাইট এ http://www.bteb.gov.bd/

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফরমফিলাপের সময়সীমা বৃদ্ধির বিজ্ঞপ্তি
 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, স্মারক নং: 57.17.0000.301.31.002.23.268 তারিখ: ২৩-১০-২০২৩ খ্রি. মোতাবেক ডিপ্লোমা-ইন- ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা-ইন-ট্যুরিজম এন্ড হসপিটালিটি শিক্ষাক্রমের ফরম ফিলাপ সংক্রান্ত বিজ্ঞপ্তির কার্যক্রম নিম্নরূপে পরিবর্তন করা হলো।

(ক) Online কার্যক্রমের সময়সূচি সংক্রান্ত :

০১ বিলম্ব ফি ব্যতীত শিক্ষা প্রতিষ্ঠানে ফরম ফিলাপের ব্যাংক ড্রাফট করার শেষ তারিখ  পূর্বের তারিখ ও পরিবর্তিত তারিখ ০২ -১১ -২০২৩ ও ০৭-১১-২০২৩

02 প্রতি পরীক্ষার্থী ৩০০/- টাকা বিলম্ব ফিসহ ফরম ফিলাপ ও ব্যাংক ড্রাফট করার শেষ তারিখ পূর্বের তারিখ ও পরিবর্তিত তারিখ ০৫ -১১ -২০২৩ ও ০৮-১১-২০২৩

০৩ প্রতিষ্ঠান কর্তৃক Online-এ ফরম ফিলাপ এর ডাটা এন্ট্রি করার শেষ তারিখ পূর্বের তারিখ ও পরিবর্তিত তারিখ ০৫ -১১ -২০২৩ ও ০৯-১১-২০২

০৪ প্রতিষ্ঠান কর্তৃক ব্যাংক ড্রাফট, মুখপত্র, প্রিন্ট আউট কপি বোর্ডে জমা প্রদান এবং কেন্দ্র কর্তৃক পরীক্ষা সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র গ্রহনের তারিখ পূর্বের তারিখ ও পরিবর্তিত তারিখ অপরিবর্তিত (স্মারক নং ৫৭.17.0000.301.31. 002.23.268 তারিখ: ২৩-১০-2023 খ্রি. প্রকাশিত বিজ্ঞপ্তির নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী কার্যক্রম চলবে।)

০৫ বিভাগ ভিত্তিক প্রতিষ্ঠানসমূহের প্রবেশপত্র Download ও Print করার তারিখ অপরিবর্তিত (স্মারক নং ৫৭.17.0000.301.31. 002.23.268 তারিখ: ২৩-১০-2023 খ্রি. প্রকাশিত বিজ্ঞপ্তির নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী কার্যক্রম চলবে।)

০৬  Problem list এ থাকা শিক্ষার্থীদের আবেদন করার তারিখ অপরিবর্তিত (স্মারক নং ৫৭.17.0000.301.31. 002.23.268 তারিখ: ২৩-১০-2023 খ্রি. প্রকাশিত বিজ্ঞপ্তির নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী কার্যক্রম চলবে।)

০৭ Problem list এ থাকা আবেদনকারীদের প্রবেশপত্র প্রতিষ্ঠান কর্তৃক Download ও Print করার তারিখ অপরিবর্তিত (স্মারক নং ৫৭.17.0000.301.31. 002.23.268 তারিখ: ২৩-১০-2023 খ্রি. প্রকাশিত বিজ্ঞপ্তির নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী কার্যক্রম চলবে।)


(খ) ২০১৬ প্রবিধানভুক্ত মেকআপ বিষয় সংক্রান্ত : এইচএসসি (ভোকেশনাল)/এইচএসসি (বিজ্ঞান) বিভাগ হতে উত্তীর্ণ হয়ে ২০১৬ প্রবিধানে সরাসরি ৪র্থ/৩য় পর্বে ভর্তিকৃত ১ম/২য়/৩য় পর্বের মেকআপ বিষয় সম্পন্ন করেনি তাদের ক্ষেত্রে মেকআপ বিষয় Edit অপশনে গিয়ে Add করতে হবে। মেকআপ বিষয়ে পরীক্ষা লিথু বিহীন উত্তরপত্রে গ্রহণ করে প্রতিষ্ঠান কর্তৃক মূল্যায়ন করতে হবে। মূল পর্বের অতিরিক্ত মেকআপ বিষয়ের জন্য ২২৫/- পরীক্ষার ফি প্রেরণ করতে হবে। এ ধরনের শিক্ষার্থীদের পৃথক তালিকা করতে হবে।

(গ) ২০২২ প্রবিধানভুক্ত মেকআপ বিষয় সংক্রান্ত : ২০২২ প্রবিধানভুক্ত সরাসরি ৩য়/৪র্থ পর্বে ভর্তিকৃতদের ১ম/২য়/৩য় পর্বের মেকআপ বিষয়সমূহ By default probable list দেওয়া আছে বিধায় বিষয় কোড Edit করার প্রয়োজন নাই।

(ঘ) বদলীকৃত শিক্ষার্থীদের ফরম ফিলাপ সংক্রান্ত : প্রতিষ্ঠান বদলীর আদেশপ্রাপ্ত শিক্ষার্থীরা বদলীকৃত প্রতিষ্ঠান হতে ফরম ফিলাপ করতে হবে। যদি পূর্বের প্রতিষ্ঠান হতে Online এ ফরম ফিলাপ করে থাকে তাহলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান হতে Cancel করে দিতে হবে অন্যথায় পূর্বের প্রতিষ্ঠানেই ফরম ফিলাপ বহাল থাকবে।

(ঙ) পূন:নিরীক্ষণের আবেদনকারীদের ফলাফল প্রকাশের পর ফরম ফিলাপ করার সুযোগ দেয়া হবে।

Post a Comment

Previous Post Next Post
This Template Designed By e10Script