Diploma in Engineering Result Publish - ফলাফল প্রকাশ ও পুনঃনিরীক্ষণ সংক্রান্ত বিজ্ঞপ্তি

Diploma in Engineering Result Publish - ফলাফল প্রকাশ ও পুনঃনিরীক্ষণ সংক্রান্ত বিজ্ঞপ্তি  প্রকাশ করেছেন কারিগরি শিক্ষা বোর্ড ওয়েবসাইট এ http://www.bteb.gov.bd/

Diploma in Engineering Result Publish - ফলাফল প্রকাশ ও পুনঃনিরীক্ষণ সংক্রান্ত বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে  সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, জুলাই-আগস্ট, ২০২৩ মাসে অনুষ্ঠিত ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-ট্যুরিজম এন্ড হসপিটালিটি এবং সার্টিফিকেট ইন মেরিন ট্রেড শিক্ষাক্রমের পর্ব সমাপনী পরীক্ষার ফলাফল ১৯ অক্টোবর, ২০২৩ খ্রি. তারিখে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.bteb.gov.bd) প্রকাশ করা হয়েছে। উক্ত পরীক্ষার ফলাফল পূনঃনিরীক্ষণের আবেদন করার নিয়ম নিম্নে দেয়া হলোঃ

তত্ত্বীয় পরীক্ষা উত্তরপত্র পুন:নিরীক্ষণ:

যে সকল পরীক্ষার্থী উক্ত ফলাফলে উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করতে ইচ্ছুক তাদেরকে নির্ধারিত ফি প্রদান করে পরীক্ষার্থীর নিজ নিজ প্রতিষ্ঠানের মাধ্যমে আগামী ২৫-১০-২০২৩ খ্রি: হতে ৩১-১০-২০২৩ খ্রি: তারিখের মধ্যে অনলাইনে আবেদন সম্পন্ন করতে হবে। ০৩-১১-২০২৩ হতে ০৪-১১-২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত তথ্য এন্ট্রি করে সোনালী পেমেন্ট গেটওয়ের মাধ্যমে বিষয় প্রতি ৩০০ টাকা হারে পরিশোধ করে প্রেরিত পুনঃনিরীক্ষণের আবেদনের এন্ট্রিকৃত পরীক্ষার্থীদের ফাইনাল লিস্ট 06-11-2023 হতে ০৭-১১-২০২৩ খ্রি. তারিখের অনলাইন কপি প্রিন্ট করতে হবে। পরীক্ষার্থীদের পুনঃনিরীক্ষণের অনলাইনে এন্ট্রিকৃত তথ্য ফাইনাল লিস্টে না নিলে আবেদন সম্পন্ন হবেনা বিধায় এ ধরনের আবেদন পুন:নিরীক্ষণের জন্য বিবেচনা করা হবেনা।

CGPA এবং TC, PC ও PF সংক্রান্ত সংশোধন: (ম্যানুয়াল আবেদন ও জরিমানা 09/11/2023 তারিখের মধ্যে বোর্ডে জমা দিতে হবে। এক্ষেত্রে প্রতিষ্ঠান জরিমানা প্রযোজ্য)

(১) প্রকাশিত ফলাফলে ৮ম পর্ব (অনিয়মিত) পরীক্ষার্থীদের CGPA উল্লেখ না থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে ঐসকল শিক্ষার্থীদের ১ম, ২য় ও ৩য় পর্বের GPA এবং টেবুলেশন সীট/ মার্ক সীটসহ ০৯-১১-২০২৩ খ্রি. তারিখের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন বোর্ডের ডিপ্লোমা পরীক্ষা শাখায় সরাসরি জমা দিতে হবে।

(২) PF সংক্রান্ত সংশোধনের ক্ষেত্রে সংশ্লিষ্ট কেন্দ্রের মাধ্যমে উপযুক্ত প্রমাণকসহ (প্রদেয় PF নম্বর, হাজিরা সীট ইত্যাদিসহ) ০৯-১১-২০২৩খ্রি. তারিখের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন বোর্ডের ডিপ্লোমা পরীক্ষা শাখায় সরাসরি জমা দিতে হবে।

( 3) TC ও PC সংক্রান্ত সংশোধনের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান উপযুক্ত প্রমাণকসহ ০৯-১১-২০২৩খ্রি. তারিখের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন বোর্ডের ডিপ্লোমা পরীক্ষা শাখায় সরাসরি জমা দিতে হবে।

তত্ত্বীয় পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণের জন্য প্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে আবেদনের তথ্য এন্ট্রির প্রক্রিয়া:

www.bteb.gov.bd এর হোম পেইজে উত্তরপত্র পূনঃনিরীক্ষণ/ স্থগিত ফলাফল পূনঃনিরীক্ষণের তথ্যসমূহ এন্ট্রি করতে হবে।

সোনালী সেবার মাধ্যমে পুনঃনিরীক্ষনের ফি জমা দেয়ার বিস্তারিত নিয়মাবলী নিম্নে Flow Chart এ উল্লেখ করা হলো:

ধাপ-০১ (Apply for Rescrutiny):

Diploma in Engineering Result Publish

ধাপ-02: Preview:সংশ্লিষ্ট প্রতিষ্ঠান তাদের পুনঃনিরীক্ষণে আবেদনকৃত তথ্য Preview তে দেখতে পারবে এবং প্রয়োজনে Print করতে পারবে।

ধাপ-০৩: Payment Summary [03-১১-২০২৩ হতে ০৪-১১-২০২৩ খ্রি. পর্যন্ত কাজ করবে ]

Diploma in Engineering Result Publish


ধাপ-০৪: Sonali Payment Gateway এর মাধ্যমে সোনালী ব্যাংক একাউন্ট অথবা মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস এর মাধ্যমে পুনঃনিরীক্ষণের ফি প্রদান করতে হবে।

ধাপ-০৫: Final List & Print: Final List প্রিন্ট করে প্রতিষ্ঠানে সংরক্ষণ করতে হবে।

প্রতিষ্ঠানের জন্য করনীয়:

(১) প্রতিষ্ঠান পুনঃনিরীক্ষণে আগ্রহী পরীক্ষার্থীদের আবেদন ও প্রয়োজনীয় ফি সরাসরি/ ভার্চুয়াল মাধ্যমে গ্রহণ করবে।
(৩) প্রাপ্ত আবেদনের তথ্য ও ফি উপরিউল্লিখিত নির্দেশনা অনুসরণ পূর্বক প্রতিষ্ঠান কর্তৃক www.bteb.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে এন্ট্রি ও পরিশোধ করবে।
(৫) পুন:নিরীক্ষণের তথ্যসমূহ, Final List ও ফি পরিশোধের সকল হার্ডকপি ডাকযোগে/ কুরিয়ার সার্ভিসে/ বাহক মারফত ০৯-১১-২০২৩ খ্রি: তারিখের মধ্যে বোর্ডে প্রেরণ করবে।
(৬) পুন:নিরীক্ষণের আবেদন প্রেরণ সংক্রান্ত যাবতীয় ব্যয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বহন করবে।

বিঃদ্রঃ-পুনঃনিরীক্ষণে আবেদনকারীদেরকে পরবর্তী পর্বে ফরম ফিলাপের যোগ্য হলে শুধুমাত্র নির্ধারিত ফি প্রদান করে ফরম ফিলাপের সুযোগ দেয়া হবে।



Post a Comment

Previous Post Next Post
This Template Designed By e10Script