রুমডো ইনস্টিটিউট অব মডার্ণ টেকনোলজি (৫৭০৯১), ময়মনসিংহ এ টেকনোলজি সংযোজন প্রসঙ্গে

রুমডো ইনস্টিটিউট অব মডার্ণ টেকনোলজি (৫৭০৯১), ময়মনসিংহ এ টেকনোলজি সংযোজন প্রসঙ্গে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন কারিগরি শিক্ষা বোর্ড ওয়েবসাইট এ http://www.bteb.gov.bd/

রুমডো ইনস্টিটিউট অব মডার্ণ টেকনোলজি (৫৭০৯১), ময়মনসিংহ এ টেকনোলজি সংযোজন প্রসঙ্গে

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং ৫৭.০০.০০০0,053.29.009.22.168 তারিখ: ১৪-০৬-২০২৩ খ্রি. মোতাবেক ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মহোদয়ের অনুমোদনক্রমে রুমডো ইনস্টিটিউট অব মডার্ণ টেকনোলজি (৫৭০৯১), ময়মনসিংহ এ ডিপ্লোমা ইন টেক্সটাইল শিক্ষাক্রমে ২০২৩-২৪ শিক্ষাবর্ষ হতে নিম্নে বর্ণিত শর্তাবলি প্রতিপালন সাপেক্ষে ১ বছরের জন্য সাময়িকভাবে ১. মার্চেন্ডাইজিং এন্ড মার্কেটিং টেকনোলজি সংযোজন করা হলো।

শর্তাবলি:

ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রম পরিচালনার লক্ষ্যে বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন, পাঠদান ও স্বীকৃতি প্রদান সংক্রান্ত নীতিমালা- ২০২০ এ উল্লিখিত টেকনোলজির ন্যূনতম ০১ (এক) ব্যাচ ৮ম পর্ব চূড়ান্ত পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে। ৮ম পর্ব পরীক্ষায় বিদ্যমান আসনের ৭৫% শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৫০% উত্তীর্ণ হলে এবং সন্তোষজনক ফলাফল, ভৌত অবকাঠামো, আসবাবপত্র, যন্ত্রপাতি, চলতি ও স্থায়ী আমানত ও অন্যান্য বিষয় পর্যালোচনা করে সন্তোষজনক বিবেচিত হলে চূড়ান্ত স্বীকৃতি দেয়া হবে।

বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির প্রবিধানমালা, ২০০৯ (এস আর ও নং ২৬৭/আইন/২০০৯) এর বিধান অনুসরণ করতে হবে।

বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের (শিক্ষক-কর্মচারী) চাকুরী প্রবিধানমালা, ১৯৯৬ (এস আর ও নং-৫৪-আইন/৯৬) এর প্রবিধান অনুযায়ী বোর্ড কর্তৃক গঠিত বাছাই কমিটির মাধ্যমে নির্ধারিত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষক কর্মচারী এক মাসের মধ্যে নিয়োগ করতে হবে এবং নিয়োগকৃত শিক্ষক-কর্মচারীদের তালিকা বোর্ডে জমা দিতে হবে।

বোর্ডের সংশ্লিষ্ট শিক্ষাক্রম বাস্তবায়ন প্রবিধান ও পাঠ্যসূচী অনুযায়ী এতদসংক্রান্ত কার্যক্রম বাস্তবায়ন নিশ্চিত করতে হবে এবং পাঠ্যসূচি বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ও অন্যান্য সুযোগ সুবিধা সর্বদা সচল ও বহাল রাখতে হবে এবং শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়নের জন্য গ্রন্থাগারে শিক্ষাক্রম সংশ্লিষ্ট পর্যাপ্ত পুস্তাকাদির ব্যবস্থা করত গ্রন্থাগার ব্যবহারের সুযোগ সৃষ্টি করতে হবে।

সংশ্লিষ্ট শিক্ষাক্রমের নির্ধারিত শিক্ষা বর্ষপুঞ্জি অনুসরণ করতে হবে।

বোর্ড প্রণীত ভর্তি সংক্রান্ত নীতিমালা অনুযায়ী ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ছাত্র-ছাত্রী ভর্তির ব্যবস্থা করতে হবে।



Post a Comment

Previous Post Next Post
This Template Designed By e10Script