ই-সেবায় শিক্ষক তথ্য হালনাগাদকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২৩

ই-সেবায় শিক্ষক তথ্য হালনাগাদকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন ১৫ জুন, ২০২৩ |  বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে কারিগরি শিক্ষা বোর্ড ওয়েবসাইট এ http://www.bteb.gov.bd/

 

ই-সেবায় শিক্ষক তথ্য হালনাগাদকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২৩



বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা-ইন-ট্যুরিজম এন্ড হসপিটালিটি শিক্ষাক্রম পরিচালিত সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের আসন্ন বোর্ড মূল্যায়ন পর্বসমূহের (১ম, ৩য়, ৫ম এবং ৭ম পর্বে) পাঠদানকারী শিক্ষকগণের তালিকা (বিভাগীয় প্রধান, চীফ ইন্স:, উপাধ্যক্ষ ও অধ্যক্ষসহ) ওয়েবসাইটের মাধ্যমে ই-সেবায় আগামী ১৮-০৬-২০২৩ খ্রিঃ হতে ২৭-০৬-২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে স্ব-স্ব প্রতিষ্ঠান কর্তৃক হালনাগাদ করার জন্য বলা হলো। উল্লেখ্য, পূর্বে ই-সেবায় এন্ট্রিকৃত তালিকায় সকল শিক্ষকদের তথ্য হালনাগাদ (যেমন: পদবি সংশোধন, চলমান পর্বের পাঠদানকারী বিষয়সমূহ এন্ট্রি ইত্যাদি)করে দিতে হবে। এই তালিকাকে ভিত্তি ধরে বোর্ডর বিভিন্ন কার্যক্রমের জন্য শিক্ষক নিয়োগ প্রদান করা হবে।

ই-সেবায় শিক্ষক তথ্য প্রেরণের ধাপ:

www.bteb.gov.bd → ই-সেবা ⇒ Sign In করুন ⇒ Institute → Teacher Entry Menu থেকে এন্ট্রি করতে হবে।

ই-সেবার Password এর জন্য রেজিস্ট্রেশন করে Password Set করুন এবং সংরক্ষণ করুন।

[www.bteb.gov.bd ⇒ ই-সেবা ⇒ প্রতিষ্ঠান → Registration (প্রয়োজনী তথ্য দিন) → Submit for OTP (OTP প্রবেশ করান) → Submit]। এ সংক্রান্ত তথ্যের জন্য প্রয়োজনে যোগাযোগ করুন 01550620604।]

ই-সেবায় তথ্য এন্ট্রির সময় নিম্নলিখিত বিষয়সমূহ খেয়াল রাখতে হবে।

✯ শিক্ষক তথ্য এন্ট্রির সময় তাদের পদবিসমূহ এবং চাকুরিতে যোগদানের তারিখ নির্ভুলভাবে এন্ট্রি করতে হবে।

✯ শিক্ষকগনের চাকুরির ধরন [রাজস্ব খাতভুক্ত, প্রকল্প, সমাপ্ত প্রকল্প, Ins (URP), w/ s (URP), Jr. Ins (URP), ইত্যাদি] সঠিকভাবে নির্বাচন করতে হবে।

✯ শিক্ষাগত যোগ্যতা নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই অনুমোদিত প্রতিষ্ঠান হতে অর্জিত সর্বশেষ শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করতে হবে।

✯ প্রতিষ্ঠানের অধ্যক্ষ এবং উপাধ্যক্ষের নিজ নিজ মূল টেকনোলজি অন্তর্ভূক্ত করতে হবে। (যদিও নিজ প্রতিষ্ঠানে না থাকে)।

✯ উত্তরপত্র মূল্যায়নের জন্য প্রত্যেক শিক্ষক তার টেকনোলজি এবং শ্রেণী পাঠদান সংশ্লিষ্ট সর্বোচ্চ ৪ (চার) টি বিষয় নির্বাচন করে ই-সেবায় এন্ট্রি করতে হবে।

✯ শিক্ষকগন কোন কোন কাজে আগ্রহী (যেমন : অনাভ্যন্তরীণ পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন, উত্তরপত্র মূল্যায়ন, নিরীক্ষণ, প্রধান পরীক্ষণ, প্রশ্নপত্র প্রণয়ন ও মডারেশন ইত্যাদি) তা সঠিকভাবে ক্রমানুযায়ী উল্লেখ করতে হবে।

কোন শিক্ষক যদি বোর্ডর কোন কাজে আগ্রহী না থাকেন তাহলে আগহী নয় মর্মে যথাযথ স্থানে এন্ট্রি দিতে হবে।

বি. দ্র. শিক্ষকদের তথ্যাদি ই-সেবায় এন্ট্রি বা হালনাগাদকরেণের পূর্বে প্রতিষ্ঠান প্রধানগণ অবশ্যই স্ব-স্ব প্রতিষ্ঠানের শিক্ষকদের ভালোভাবে যাচাই করে নিশ্চিত হবেন।


ই-সেবায় শিক্ষক তথ্য হালনাগাদকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি (PDF) দেখতে অথবা ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন|

ই-সেবায় শিক্ষক তথ্য হালনাগাদকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি (PDF) দেখতে অথবা ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন

 

Post a Comment

Previous Post Next Post
This Template Designed By e10Script